বারণ
- নজরুল ইসলাম - শূন্যতা ২৯-০৪-২০২৪

একটুকরো কালোমেঘ, বুকের গভীরে
বজ্রের মতই গর্জে উঠেছিল।
ঝড়, বৃষ্টি, তুফান সহে গিয়েছিল
মনের আকাশ।
এই যান্ত্রিক জীবনে, হাজারো কোলাহলে,
আমাকে শুনতে ছিল যার বারণ।
হাসতে বারণ, মিশতে বারণ,
ছিলো শুধু বারণ বারংবার।

আর তোমাকে আসতে হবেনা,
এই মেঘ চলতে শিখেছে লাগামহীন।
নিজের প্রয়োজনে, দিক-দিগান্তরে
যেখানে তার কান্নাগুলো
ঝরে যায় তোমার অবহেলা ভূলাতে।

সেইদিন দূরে নয়, রঙ্গের বাহার
দূর থেকে শুধু চেয়ে দেখবে একদিন।
হয়ে থাকব অমলিন যুগ-যুগান্তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।